শ্রীমঙ্গলে চা বাগানে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার এবং পরিবার পরিকল্পনা রিপোর্টিং বিষয়ক দুইদিনের ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

ডিসেম্বর ২৪, ২০১৮, ১১:৫৯ পূর্বাহ্ণ 👉 এই সংবাদটি ৬০ বার পড়া হয়েছে

Loading...

সৈয়দ ছায়েদ আহমদ: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সাংবাদিকদের নিয়ে চা বাগানে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার এবং পরিবার পরিকল্পনা রিপোর্টিং বিষয়ক ২য় দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। রোববার বিকালে শ্রীমঙ্গল শহরের উত্তরসুর এলাকার ব্রাক লানিং সেন্টারে সনদপত্র বিতরণের মধ্যে দিয়ে ২য় দিন ব্যাপী এ কর্মশালা শেষ হয়।
সোসাইটি ফর এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট (সেড) এর আয়োজনে এবং সিআইপিআরবি ও ইউএনএফপিএ এর সহযোগীতায় প্রশিক্ষণ কর্মশালায়ন ১ম দিনে শ্রম আইনে চা শ্রমিকদের স্বাস্থ্যসেবা ও অন্যান্য সুবিধা এবং চা বাগানের বাস্তবচিত্র তুলে ধরেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রামভজন কৈরী এবং চা শ্রমিকদের জন্য সরকারী স্বাস্থ্যসেবা বিষয়ক বক্তব্য উপস্থাপন করেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জয়লাল আবেদিন টিটো। এবং ২য় দিনের ফিলিপ গাইনের পরিচালনায় ১ম দিনের ফিন্ড রিপোর্টিং এবং পর্যালোচনা, ইউএনএফপিএ এর জেলা ফিল্ড অফিসার ডা: নুর-ই-আলম সিদ্দিকী চা শ্রমিকের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার নিয়ে সেড, ইউএনএফপিএ ও সিআইপিআরবি এর কার্যক্রম নিয়ে তথ্য তুলে ধরেন। এছাড়াও দুপুরের পর চা শ্রমিকের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার নিয়ে রিপোটিং ও কেস ডকুমেন্টেশন ও নির্বাচনী রিপোর্টিং: বিকল্প তথ্য ও প্রাস্তিক মানুষের এজেন্ডা তুলে ধরেনে সেড এর পরিচালক ফিলিপ গাইন।
এসময় উপস্থিত ছিলেন সিআইপিআরবি এর জেলা সমন্বয়কারী মো: আলতাফুর রহমান। প্রশিক্ষণ কর্মশালায় মৌলভীবাজার, শ্রীমঙ্গল, কমলঘঞ্জ, কুলাউড়া ও জুড়ী থেকে মোট ২২ সাংবাদিক অংশগ্রহণ করেন।
১ম দিনের প্রশিক্ষণ কর্মশালা দুপুরের পর মাঠের বাস্তবচিত্র দেখায় জন্য একটি গ্রুপ সাতগাঁও ইউনিয়নের আমরাইল ছড়া ও আরেকটি গ্রুপ ফিলিপ গাইন এর নেতৃত্বে কালাপুর ইউনিয়নের ডাকছড়া চা বাগানের একটি করে শ্রমিক লাইন পরিদর্শন ও গর্ভবতি মায়েদের সাথে কথা বলেন।

loading...
error: এই ওয়েবসাইটের কোনো লেখা আংশিক নকল করে বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি