পরিবেশ মন্ত্রীর সাথে উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের সাক্ষাৎ

মার্চ ২৮, ২০১৯, ১:৪৪ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ৪৫ বার পড়া হয়েছে

Loading...

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশে অবস্থিত জাতিসংঘের বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিগণ ২৭ মার্চ বুধবার সকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এম.পি’র সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতের সময় তারা মন্ত্রীকে এ মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্তির জন্য অভিনন্দন জানান। বর্তমানে চলমান উন্নয়ন প্রকল্পসমূহ সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। তারা পরিবেশ বিষয়ে বর্তমান সরকারের নানামূখী উদ্যোগ ও কার্যক্রমের প্রশংসা করে বলেন, এ মন্ত্রণালয়ের কার্যক্রমের মাধ্যমেই মাননীয় প্রধানমন্ত্রী ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ পুরস্কারে ভূষিত হয়েছেন। তাঁরা মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যেও তাদের ধন্যবাদ ও প্রশংসা ব্যক্ত করেন।

জবাবে পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে উন্নয়ন সহযোগী সংস্থাসমূহের সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। রোহিঙ্গাদের উপস্থিতির কারণে বাংলাদেশের পরিবেশের যে ক্ষতি সাধিত হচ্ছে তার জন্য জাতিসংঘ ও তার সহযোগী সংস্থাসমূহের সহায়তা করার ওপর গুরুত্ব আরোপ করেন পরিবেশ মন্ত্রী। এছাড়া জলবায়ু পরিবর্তনের কারণে স্বাস্থ্যগত ঝুঁকি মোকাবেলায় আর্থিক সহায়তা জোরদার করার জন্য মন্ত্রী উন্নয়ন সহযোগীদের উদাত্ত আহবান জানান। এ সময় পরিবেশ মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ও অতিরিক্ত সচিব ড. মনজুরুল হান্নান খাঁন উপস্থিত ছিলেন।

সাক্ষাতের সময় উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন এফ.এ.ও-এর কান্ট্রি রিপ্রেজেন্টটিভ রবার্ট সিম্পসন (Mr. Robert Simpson), , ইউ.এন.ডি.পি’র আবাসিক প্রতিনিধি খুরশীদ আলম, বিশ^ স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. বর্ধন জং রানা (Dr. Bardan Jung Rana), আই,এল ও-এর অফিসার ইন চার্চ ¯েœহাল সোনেজি (Mr. Snehal Soneji), ইইনেস্কোর প্রতিনিধি বিটরিস কলদুন (Ms. Beatrice Kaldun),ইউ.এন.আই.ও-এর প্রতিনিধি জাকি উজ্জ জামান, আই. ও. এম-এর উপ-প্রধান শ্যারন ডিম্যান্সি (Ms Sharon Dimanche), , ইউ.এ.ও.পি.এস-এর কান্ট্রি ম্যানেজার স্টিফেন কোলার (Mr.Stefan Kohler), ইউএন কোঅরডিনেশন এনালিস্ট রুমানা খাঁন এবং সৌরভ সরকার।

loading...