যুক্তরাষ্ট্রে দাবানলে প্রায় ৩২ হাজার মানুষ ঘর ছাড়া

জুন ২৭, ২০১২, ১১:২৭ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ৫০ বার পড়া হয়েছে

Loading...

কলোরাডো- যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে পর্যটনের জনপ্রিয় স্থানগুলোর আশপাশে ছড়িয়ে পড়া দাবানল প্রায় ৩২ হাজার মানুষকে ঘরবাড়ি ছেড়ে যেতে বাধ্য করেছে। গত শনিবার থেকে শুরু হওয়া এই দাবানল অন্তত ছয় হাজার ২০০ একর এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে। উতাহ অঙ্গরাজ্যে দাবানলে পুড়ে যাওয়া এক ব্যক্তির লাশ পাওয়া গেছে। রয়টার্সের খবরে এসব তথ্য জানানো হয়।

খবরে বলা হয়, গতকাল মঙ্গলবার ভয়াবহ এই দাবানল আরও ভয়াবহ আকার ধারণ করে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত পাইকস পিক পর্বত ও এয়ার ফোর্স একাডেমির কাছাকাছি দাবানল ছড়িয়ে পড়ায় সংশ্লিষ্টদের মধ্যে উত্কণ্ঠা সৃষ্টি হয়। ওই একাডেমি ও কলোরাডো স্প্রিংয়ের আশপাশের এলাকার লোকজনকে জরুরি ভিত্তিতে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে। গতকাল যুক্তরাষ্ট্রজুড়ে ২৯টি জায়গায় বড় ধরনের দাবানল দেখা গেছে। এর মধ্যে কলোরাডোসহ সাতটি পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যে দাবানলের বিস্তার ছিল সবচেয়ে বেশি।

কলোরাডোর গভর্নর জন হিকেনলুপার কলোরাডোর দাবানল-কবলিত এলাকা পরিদর্শন করেন। তিনি বলেন, কলোরাডোর ইতিহাসে এটিই ছিল সবচেয়ে ভয়াবহ দাবানলের মৌসুম।

এদিকে উতাহ অঙ্গরাজ্যে সল্ট লেক সিটি থেকে ১০০ মাইল দক্ষিণে গতকাল দাবানলের আগুনে পুড়ে যাওয়া এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ জানায়, দাবানলে এই প্রথম কারও মৃত্যুর খবর পাওয়া গেল।

খান অল টাইম নিউজ::

loading...