কমলগঞ্জে উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন সম্পন্ন

জানুয়ারী ৩০, ২০১৮, ১১:৫০ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ৮৮ বার পড়া হয়েছে

Loading...

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা উপজেলা পরিষদের ২টি সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাব্ েসম্পন্ন হয়েছে। সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে এ ১ ও ৩নং সংরক্ষিত আসনে এই নির্বাচন সম্পন্ন হয়। এ নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ মোশারফ হোসেন। সোমবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হয় দুপুর ২টায় ভোট গ্রহন শেষ হয়। কমলগঞ্জ উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের নির্বাচিত সংরক্ষিত মহিলা সদস্যরা এ ভোটে অংশ গ্রহন করেন। উপজেলার ৩০ জন নারী ভোটারের মধ্যে ২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ২টি সংরক্ষিত আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এর মধ্যে ১নং সংরক্ষিত আসনে কোন প্রার্থী না থাকায় একজন বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।
নির্বাচনে রহিমপুর, পতনঊষার ও শমশেরনগর ইউনিয়ন নিয়ে গঠিত ১নং সংরক্ষিত আসনে রহিমপুর ইউনিয়নের মহিলা সদস্য শিবানী মালাকার টেবিল প্রতীক নিয়ে ১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি একই ইউনিয়নের মহিলা সদস্য রাবেয়া বেগম মোরগ প্রতীক নিয়ে পেয়েছেন ৮ ভোট। আলীনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়ন নিয়ে গঠিত ৩নং সংরক্ষিত আসনে আলীনগর ইউনিয়নের মহিলা সদস্য নির্জনা আক্তার হেলা চাঁদ প্রতীক নিয়ে ১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আদমপুর ইউনিয়নের মহিলা সদস্য হেনা বেগম হরিণ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ ভোট। এদিকে কমলগঞ্জ পৌরসভা, কমলগঞ্জ সদর, মুন্সীবাজার ও মাধবপুর ইউনিয়ন নিয়ে গঠিত ২নং সংরক্ষিত আসনে কোন প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় কমলগঞ্জ পৌরসভার মহিলা কাউন্সিলর মোছা: আয়েশা সিদ্দিকা ইতিপূর্বেই বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচন চলাকালে পর্যবেক্ষন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, মহিলা ভাইস চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাচন অফিসারসহ গণমাধ্যম কর্মীরা। উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য নির্বাচন ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। নির্বাচনে আইন শৃংখলার দায়িত্বে ছিলেন কমলগঞ্জ থানার একদল পুলিশ। ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত কমলগঞ্জ উপজেলা পরিষদকে ৩টি আসনে ভাগ করা হয়েছে। ১ টি আসনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হলেও বাকী ২টি আসনে সোমবার শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্টান সম্পন্ন হয়েছে।

loading...