৪৮ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মার্চ ২৭, ২০১৮, ১২:১৫ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ১০০ বার পড়া হয়েছে

Loading...

মৌলভীবাজার সংবাদদাতা: মৌলভীবাজারের নানা কর্ম সূচির মধ্য দিয়ে ৪৮ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সূর্যদয়ের সাথে সাথে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে সূচনা হয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের। শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন স্থানীয় সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, জেলা প্রশাসন, পুলিশ সুপার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, মৌলভীবাজার পৌরসভা, মৌলভীবাজার প্রেসক্লাব, আওয়ামলীগ, বিএনপি ও তার অঙ্গ সংগঠন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, জাপা, সিপিবি, বাসদ, জাসদ, বিএমএ, মৌলভীবাজার পাবলিক লাইব্রেরী, জেলা শিল্পকলা একাডেমী সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সরকারীভাবে সূর্যোদয়ের সাথে সাথে সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ৩১ বার তোপধ্বনি,স্মৃতিস্তম্ভের গণকবরে জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন ও জেলা ও পুলিশ প্রশাসনের পুষ্পস্তবক অর্পণ, সরকারী বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন ছাড়াও সকাল মৌলভীবাজার স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ঊত্তোলন করেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম,এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল। সমেবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।

মৌলভীবাজার এম সাইফুর রহমান স্টেডিয়ামে সকাল সাড়ে ৮ ঘটিকায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম ও পুলিশ সুপার মোহাম্মদ শাহাজালাল। পরে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, কারারক্ষী, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউটস, গার্ল গাইডস, কাবস, ইয়েলো বার্ডস, শিশু-কিশোর সংগঠন, সামাজিক প্রতিষ্ঠান এবং স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র/ছাত্রীর কুচকাওয়াজ ও শারিরীক কসরত প্রদর্শন করে।

সকাল ১১ ঘটিকায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ও পৌরসভায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

এ ছাড়া মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শন, হাসপাতাল, জেলখানা, এতিখানায় উন্নতমানের খাবার পরিবেশন, ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা, ক্রিকেট ও প্রীতি ফুটবল প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

loading...
error: এই ওয়েবসাইটের কোনো লেখা আংশিক নকল করে বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি