ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসূল ক্যাম্পেইনের উদ্বোধন

জুলাই ১৫, ২০১৮, ৩:৪৯ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ৫৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। এ উপলক্ষে শনিবার ১৪ জুলাই সকালে শহরের পুরাতন হাসপাতাল সড়কস্থ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর উদ্বোধন করেন মৌলভীবাজার সদর আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আজিজুর রহমান,অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট মীর মোঃ মাহবুবুর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, প্রেসক্লাব সভাপতি আবদুল হামিদ মাহবুব, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ারুল হক, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, ডা: জিলুল হক, জেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. বীনেন্দু ভৌমিক, সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনসহ অন্যান্যরা।

এবার মৌলভীবাজারের ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় মোট ১৬৪৬টি কেন্দ্রে এই কার্যক্রম পরিচালিত হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৯ হাজার ৬৮০ জন, ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লক্ষ ৪০ হাজার ৭১৫জন ও ৫ থেকে ৬ মাস বয়সী ২ লক্ষ ৭০ হাজার ৩৯৫জনসহ মোট ৫ লক্ষ ৪০ হাজার ৭৯০ জন শিশুকে এই ক্যাপসূল খাওয়ানো হয়েছে।

এই কার্যক্রম সফল করতে ২৪৪ জন সুপারভাইজার, ৩ হাজার ৩৯০জন স্বেচ্ছাসেবক, ২৪৫জন স্বাস্থ্য সহকারী, ২৪২জন পরিবার কল্যাণ সহকারী ও ৯জন টিকাদান কর্মী নিয়োজিত রয়েছেন।

loading...
error: এই ওয়েবসাইটের কোনো লেখা আংশিক নকল করে বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
%d bloggers like this: