শমশেরনগর বিএএফ শাহীন কলেজে পাসের হার শতভাগ

জুলাই ২২, ২০১৮, ১২:৪২ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ১০৮ বার পড়া হয়েছে

বিশ্বজিৎ রায়: মৌলভীবাজারের কমলগঞ্জে ২০১৮ সনের অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারাবাহিকতায় ৩৯টি জিপিএ-৫ সহ শতভাগ পাস করেছে শমশেরনগর বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থীরা। তবে পতনউষার ইউনিয়নের নবপ্রতিষ্ঠিত হুরুন্নেছা খাতুন কলেজের একজন শিক্ষার্থীও পাস করেনি।
বৃহস্পতিবার (১৯ জুলাই) ফলাফল প্রকাশের পর কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৮ সনের অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক পরীক্ষায় শমশেরনগর বিএএফ শাহীন কলেজ থেকে ১৮৮ জন পরীক্ষার্থীর সবাই কৃতকার্য হয়েছে। এর মাঝে ৩৯ জন জিপিএ-৫ লাভ করে।
১১৬ শিক্ষার্থী এ গ্রেড, ২২ জন শিক্ষার্থী এ মাইনাস গ্রেড ও ৬ জন শিক্ষার্থী বি গ্রেড লাভ করেছে। ফলাফল পাওয়ার পর প্রচন্ড খরতাপের মাঝেও শমশেরনগর বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে আনন্দের কমতি দেখা যায়নি।
শমশেরনগর বিএএফ শাহীন কলেজ সূত্রে জানা যায়, বিগত ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এ কলেজ থেকে ১৭২ জনের মাঝে ৪৩টি জিপিএ-৫ সহ ১৭১ জন পাস করেছিল। সে বছর পাসের হার ছিল শতকরা ৯৯ দশমিক ৪২ ভাগ। ২০১৬ সালে এ কলেজ থেকে ২১২ জনের মাঝে ৫২টি জিপিএ-৫ সহ পাস করেছিল ২১১ জন। পাসের হার ছিল শতকরা ৯৯ দশমিক ৫৩ ভাগ। ২০১৭ সালে এ কলেজ থেকে ২২৫ জনের মাঝে ৪৬টি জিপিএ-৫ সহ পাস করেছিল ২২৪ জন। পাসের হার ছিল শতকরা ৯৯ দশমিক ৫৫ ভাগ।
এ বছর কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় (ডিগ্রি কলেজ) থেকে তিন বিভাগে ৯৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩টি জিপিএ-৫ সহ পাস করেছে ৪৮৭ জন। শমশেরনগর সুজা মেমোরিয়াল কলেজ থেকে তিন বিভাগে ৭৫৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৪টি জিপিএ-৫ সহ পাস করেছে ৫০১ জন। কমলগঞ্জে আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজে ২৩৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১টি জিপিএ-৫ সহ পাস করেছে ১৪৭ জন। অন্যদিকে পতনউষার ইউনিয়নের বৃন্দাবনপুরে নবপ্রতিষ্ঠিত হুরুন্নেছা খাতনু কলেজ থেকে এ বছর প্রথমবারের মতো ১৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে কেউ পাস করতে পারেনি।

loading...
error: এই ওয়েবসাইটের কোনো লেখা আংশিক নকল করে বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
%d bloggers like this: