একাদশ জাতীয় সংসদ নির্বাচন : জেলার ৪ আসনে ২৮ প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়ন বাতিল

ডিসেম্বর ৩, ২০১৮, ৬:২২ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ৬৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজারের চারটি আসনে ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেম। ২ ডিসেম্বর যাচাই-বাছাইর শেষ দিনে ৫ জনের প্রার্থীতা বাতিল শেষে ২৩ জন প্রার্থীর বৈধতা ঘোষনা করা হয়।

রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম জানান, মোট ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। যাচাই-বাছাই শেষে যাদের মনোনয়ন বাতিল হয় তারা হলেন :-

মৌলভীবাজার-১ আসন থেকে বিএনপি প্রার্থী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী আয়কর রির্টানের কাগজ দাখিল না করায় মনোনয়ন বাতিল হয়, জামাত নেতা মাওলানা আমিনুল ইসলাম (স্বতন্ত্র) দাখিলকৃত ভোটার স্বাক্ষর মিল না থাকা ও হলফ নামায় স্বাক্ষর না দেয়ায় মনোনয়ন বাতিল হয় ।

মৌলভীবাজার-২ আসন থেকে জাতীয় পার্টি (মঞ্জু) থেকে মুহিবুল কাদের চৌধুরী ঋনখেলাপির কারনে মনোনয়ন বাতিল হয়। মৌলভীবাজার-৩ আসন (বিএনএফ) আশা বিশ্বাস এর মনোনয়ন তথ্য গোপনের কারণে বাতিল হয়, সতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল মছব্বির এর ভোটার স্বাক্ষর মিল না থাকায় মনোনয়ন বাতিল করা হয়।

যারা বৈধ প্রার্থী হয়েছেন:-

মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) : বর্তমান সংসদ সদস্য আওয়ামীলীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য ও সরকার দলীয় হুইপ মোঃ শাহাব উদ্দিন, বিএনপি থেকে জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু, ইসলামী ঐক্য ফ্রন্ট থেকে আহমদ রিয়াজ, এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিন।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) : বিএনপির নেতৃত্বাধিন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সাবেক এমপি সুলতান মোঃ মনসুর আহমদ। আওয়ামীলীগের নেতৃত্বাধিন মহাজোট থেকে এম এম শাহীন ও অ্যাডভোটে মাহবুবুল আলম শামীম, বাংলাদেশ ইসলামি আন্দোলন থেকে হাফিজ মতিউর রহমান, বাংলাদেশ ইসলামি ঐক্যজোট থেকে মৌলানা আসলাম হোসাইন, বাংলাদেশ ওয়াকারার্স পার্টি বামফন্ট থেকে প্রশান্ত দেব সানা, বর্তমান সংসদ সদস্য ও কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মতিন (সতন্ত্র)।

মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) : জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ। জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান ও  এম নাসের রহমানের স্ত্রী রেজিনা নাসের। বাংলাদেশ খেলাফত মজলিসের লুৎফুর রহমান কামালী, খেলাফত মজলিস থেকে মাওলানা আহমেদ বিলাল, বাসদ থেকে অ্যাডভোকেট মোঃ মগনু মিয়া, ইসলামী আন্দোল বাংলাদেশ থেকে মোঃ আসলম।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) : আওয়ামীলীগ থেকে সাবেক চীপ হুইপ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ, বিএনপি থেকে মুজিবুর রহমান মুজিব ও তার পুত্র আশিক মুঈদ চৌধুরী। বিএনপির নেতৃত্বাধিন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে অ্যাডভোকেট শান্তি পদ ঘোষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা সালাউদ্দিন।

loading...
error: এই ওয়েবসাইটের কোনো লেখা আংশিক নকল করে বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি