জেলার ৪টি আসনে প্রতিদন্ধিতায় থাকছেন ১৯ প্রার্থী : ৫জনের প্রার্থীতা প্রত্যাহার

ডিসেম্বর ৯, ২০১৮, ৯:৫২ অপরাহ্ণ 👉 এই সংবাদটি ১২৪ বার পড়া হয়েছে

Loading...

স্টাফ রিপোর্টার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয় প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর মৌলভীবাজারের চারটি আসনে ৫জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। প্রার্থীতা প্রত্যাহার ও আপিলে প্রার্থীতা ফিরে পাওয়া সহ প্রতিদন্ধিতায় থাকছেন মোট ১৯ জন প্রার্থী।

প্রত্যাহার যারা করেছেন তারা হলেন :  মৌলভীবাজার-১ আসন থেকে বিএনপির দুই প্রার্থীর মধ্যে অসুস্থজনিত কারণে সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী তার প্রার্থীতা প্রত্যার করেছেন। মৌলভীবাজার-২ আসন থেকে কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মতিন (সতন্ত্র) প্রার্থীতা প্রত্যার করেছেন। মৌলভীবাজার-৩ আসন থেকে বিএনপির দুই প্রার্থীর মধ্যে রেজিনা নাসের ও খেলাফত মজলিস থেকে মাওলানা আহমেদ বিলাল প্রার্থীতা প্রত্যার করেন। মৌলভীবাজার-৪ আসন থেকে বিএনপির দুই প্রার্থীর মধ্যে আশিক মুঈদ চৌধুরী প্রার্থীতা প্রত্যার করেছেন।

রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম জানান, ৪টি আসনে ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। প্রার্থীতা বাতিল ও প্রত্যাহার শেষে ১৯ প্রার্থী রয়েছেন।

যারা  প্রতিধন্ধিতায় হয়েছেন:-

মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) : বর্তমান সংসদ সদস্য আওয়ামীলীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য ও সরকার দলীয় হুইপ মোঃ শাহাব উদ্দিন, বিএনপি থেকে জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু, ইসলামী ঐক্য ফ্রন্ট থেকে আহমদ রিয়াজ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিন।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) : বিএনপির নেতৃত্বাধিন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সাবেক এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। আওয়ামীলীগের নেতৃত্বাধিন মহাজোট থেকে এম এম শাহীন ও বাংলাদেশ ইসলামি আন্দোলন থেকে হাফিজ মতিউর রহমান, বাংলাদেশ ইসলামি ঐক্যজোট থেকে মৌলানা আসলাম হোসাইন, বাংলাদেশ ওয়াকারার্স পার্টি বামফন্ট থেকে প্রশান্ত দেব সানা, জাতীয় পার্টি (এরশাদ) অ্যাডভোটে মাহবুবুল আলম শামীম।

মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) : জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিসের লুৎফুর রহমান কামালী, বাসদ থেকে অ্যাডভোকেট মোঃ মগনু মিয়া, ইসলামী আন্দোল বাংলাদেশ থেকে মোঃ আসলম।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) : আওয়ামীলীগ থেকে সাবেক চীপ হুইপ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ, বিএনপি থেকে মুজিবুর রহমান মুজিব, গনফোরাম থেকে অ্যাডভোকেট শান্তি পদ ঘোষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা সালাউদ্দিন।

loading...